A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > সাকিবের প্রতিপক্ষ এবার কলকাতা নাইট রাইডার্স
Mountain View

সাকিবের প্রতিপক্ষ এবার কলকাতা নাইট রাইডার্স

ইডেন গার্ডেন্সে অসাধারণ পারফরম্যান্স করে রাজস্থান রয়্যালসকে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।ফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার সাকিবের পুরোনো দল কলকাতার বিপক্ষেই নামতে হবে সাকিবের বর্তমান দল সানরাইজার্স হায়দরাবাদকে। হারলে টুর্নামেন্ট থেকে বিদায়। আর জিতলে ফাইনালে ওঠার লড়াইয়ে নামতে হবে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।

এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল কলকাতা ও রাজস্থান। ২৫ রানে ম্যাচ জিতে নিয়েছে কলকাতা। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান করে তারা। জবাবে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রানেই গুটিয়ে যায় রাজস্থান।

এলিমিনেটর পর্বের এ ম্যাচ পার করে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শুক্রবার চলতি আইপিএলের কোয়ালিফায়ার ২ খেলতে নামবে নাইটরা। এদিন স্বাগতিকদের করা ১৬৯ রান তাড়া করতে নেমে রাজস্থান ম্যাচ হারল ২৫ রানে। থামল ৪ উইকেটে ১৪৪ রানে। ঘরের মাঠে স্পিনাররা দায়িত্ব নিয়ে ম্যাচ ঘুরিয়ে দিলেন।

কলকাতা শুরুতেই কয়েকটি উইকেট পড়ে চাপে পড়ে গিয়েছিল। সেখান থেকে অধিনায়ক দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেলরা ব্যাট হাতে দলকে সম্মানজনক রানে পৌঁছে দেন। ১৭০ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে রাজস্থান দারুণ শুরু করে। প্রথম ৫ ওভারে বোর্ডে বিনা উইকেটে ৪৭ রান তুলে ফেলে।

ষষ্ঠ ওভারের প্রথম বলে পীযূষ চাওলার বলে রাহুল ত্রিপাঠী ২০ রান করে ফেরেন। নিজের বলে দুরন্ত ক্যাচ নেন চাওলা। তারপরও রাজস্থানের হয়ে অধিনায়ক অজিঙ্কা রাহানে ও সঞ্জু স্যামসন দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন। ১ উইকেটেই একশো তুলে ফেলে রাজস্থান। ১৩ ওভারে বোর্ডে ১০৩ রান ছিল ১ উইকেটের বিনিময়ে।

শেষ ৭ ওভারে প্রয়োজন ছিল ৬৭ রান। সেখান থেকে ম্যাচে ফেরে বলিউড তারকা শাহরুখ খানের দলটি। রাহানেকে ৪৬ রানে কট অ্যান্ড বোল্ড করে ফেরান কুলদীপ যাদব। ব্যস সেখানেই ম্যাচ ঘুরে যায়। স্যামসন ৩৮ বলে ৫০ করলেও দলকে জেতাতে পারেননি।

শেষ অবধি মাত্র ৪ উইকেট খোয়ালেও কলকাতার স্পিন বোলারদের সামনে হার স্বীকার করতে বাধ্য হয় রাজস্থান। শেষদিকে প্রসিদ্ধ কৃষ্ণ ১৯তম ওভার করতে এসে মাত্র ৩ রান দিয়ে ১ উইকেট নিয়ে যান। কলকাতা ম্যাচ জেতে ২৫ রানে।

কেকেআরের হয়ে কুলদীপ ১৬ রানে ১ উইকেট, চাওলা ২৪ রানে ২ উইকেট ও প্রসিদ্ধ কৃষ্ণ ২৮ রানে ১ উইকেট নেন।

এ সম্পর্কিত আরও

Mountain View    Mountain View

Check Also

বিশ্বকাপেও চলছে হ্যারি কেন শো

স্পোর্ট করেসপন্ডেন্ট: ইংলিশ প্রিমিয়িার লিগে যেন গোল মেশিন হ্যারি কেন। টট্যেনহামের জার্সিতে প্রিমিয়ার লিগে করে …