A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > রাজনীতি > আ.লীগ ক্ষমতায় আছে বলে দেশ এগিয়ে যাচ্ছে: ডেপুটি স্পিকার
Mountain View

আ.লীগ ক্ষমতায় আছে বলে দেশ এগিয়ে যাচ্ছে: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলে দেশ এগিয়ে যাচ্ছে। বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন হওয়ায় আর্থ-সামাজিক উন্নয়ন ঘটেছে।শুক্রবার দুপুরে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া গণকবর এলাকায় গাইবান্ধা সদর ও ফুলছড়ি উপজেলার বিভিন্ন স্থাপনা রক্ষার জন্য নদীর তীর সংরক্ষণ কাজের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নদীভাঙন রোধে বিভিন্ন সময়ে অর্থ বরাদ্দ দিয়ে ফুলছড়িকে রক্ষা করেছেন। এখন ৩০০ কোটি টাকার কাজ চলমান রয়েছে। আগামী অর্থবছরে আরও ৫০০ কোটি টাকার কাজ বরাদ্দের অপেক্ষায় রয়েছে। এসব কাজ বাস্তবায়িত হলে স্থায়ীভাবে গাইবান্ধায় নদীভাঙন রোধ হবে।

পরে ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়নের সিংড়িয়া ও কঞ্চিপাড়া ইউনিয়নের বালাসীঘাট এবং বিকেলে সদর উপজেলার বাগুড়িয়া এলাকায় এই তীর রক্ষার কাজের উদ্বোধন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি, বাংলাদেশ নৌবাহিনীর নারায়ণগঞ্জ ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমোডর শেখ আরিফ মোহাম্মদ, গাইবান্ধার জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, নৌবাহিনীর ক্যাপ্টেন রাজীব ত্রিপুরা, ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. বশির আহম্মেদ, রংপুর পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মীর মোশাররফ হোসেন, ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল হালিম টলস্টয়, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান মো. হাবিবুর রহমান ও গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুর রহমান প্রমুখ।

গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, ব্রহ্মপুত্র নদের ভাঙনরোধ, বালাসি-বাহাদুরাবাদ রুটে ফেরি চলাচলের জন্য নদীতে ড্রেজিং ও জেলাকে বন্যার কবল থেকে রক্ষার জন্য ব্রহ্মপুত্র বন্যা নিয়ন্ত্রণ বাঁধটি মেরামতে ৩০০ কোটি টাকা ব্যয়ে একটি মেগাপ্রকল্প হাতে নেয়া হয়েছে। ফুলছড়ি উপজেলার বালাসীঘাট এলাকায় ১ হাজার ৩০০ মিটার, রতনপুর-সিংড়িয়া-কাতলামারী এলাকায় ২ হাজার ২০০ মিটার ও গজারিয়ার গণকবর এলাকায় ৭০০ মিটার এবং সদর উপজেলার বাগুড়িয়া এলাকায় ৩০০ মিটার স্থায়ী (সিসি ব্লক দ্বারা) সংরক্ষণ করা হবে। গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের অধীনে বাংলাদেশ নৌবাহিনীর নারায়ণগঞ্জ ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড কাজ সম্পন্ন করবে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

খালেদা জিয়া কেন সেনাবাহিনীর হাসপাতালকে বিশ্বাস করেন না: প্রশ্ন কাদেরের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকারের পক্ষ থেকে দ্বিতীয় দফায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা …