A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > অন্যান্য > ওয়ানডে ক্রিকেটে ৪০৮ রানে জয়ের বিশ্ব রেকর্ড
Mountain View

ওয়ানডে ক্রিকেটে ৪০৮ রানে জয়ের বিশ্ব রেকর্ড

জুবায়ের আহমেদ, ক্রিকবল নিউজ: আন্তর্জাতিক ক্রিকেটের একটি জনপ্রিয় ফরম্যাট ওয়ানডে, টেস্টের পরই যার যাত্রা শুরু। বর্তমান সময়ে টি২০ ক্রিকেটের জনপ্রিয়তার দিনেও ওয়ানডে ক্রিকেট তার জনপ্রিয়তা ধরে রেখেছে স্বগৌরবে। আন্তর্জাতিক ক্রিকেটে পুরুষদের পাশাপাশি মহিলা দলও অংশ গ্রহণ করে। পুরুষ দলের খেলাগুলোতে নিয়মিত বেশি রান হলেও আন্তর্জাতিক ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় রান ও বেশি রানের জয় এসেছে মহিলা ক্রিকেটে।

গতকাল ওয়ানডে ক্রিকেটে ৪৯০ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড মহিলা দল এবং জয়ও পায় ৩৪৬ রানে। ওয়ানডে ক্রিকেটে ৪৯০ রানের ইনিংসটি সর্বোচ্চ দলীয় রানের ইনিংস। ৩৪৬ রানের জয়টি মহিলা ওয়ানডেতে ৪র্থ সর্বোচ্চ রানের জয়।

সবচেয়ে অবাক করা বিষয় মহিলা ওয়ানডেতে সবচেয়ে বড় জয় ৪০৮ রানের, যা পুরুষ দলেরও নেই। ১৯৯৭ সালে পাকিস্তান মহিলা এর সাথে ৪৫৫ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড মহিলা দল। নিউজিল্যান্ডের গড়া ৪৫৫ রানের জবাবে মাত্র ৪৭ রানে অলআউট হয় পাকিস্তান, ৪০৮ রানে জয় পায় কিউইরা, ওয়ানডে ক্রিকেটে যা সর্বোচ্চ রানে জয়ের ইনিংস।

মহিলা দলে সর্বোচ্চ ৪০৮ রানে জয়ের বিপরীতে পুরুষ দলের সর্বোচ্চ ২৯০ রানের জয় আছে। আইরিশদের ৪০৩ রানের টার্গেট দিয়ে ২৯০ রানে জয়লাভ করে নিউজিল্যান্ড। পুরুষ ও মহিলা দলের সর্বোচ্চ রানের জয়ের রেকর্ড দুটিও নিউজিল্যান্ডের।

জুবায়ের আহমেদ

এ সম্পর্কিত আরও

Mountain View    Mountain View

Check Also

অবনী বাড়ি নেই (গল্প)

ইসরাত তানিয়া গল্পের কেন্দ্রীয় চরিত্র রায়হান আলী। এটুকু লিখেই রায়হান আলীর নামটা কালো রেখা টেনে …