মঙ্গলবার , জুলাই ১৭ ২০১৮, ১১:১৬ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > রশিদ-মুজিবকে টেস্ট ক্রিকেটের মর্ম বুঝালো ভারত
Mountain View

রশিদ-মুজিবকে টেস্ট ক্রিকেটের মর্ম বুঝালো ভারত

স্পোর্টস করেসপন্ডেন্ট:

ক্রিকেট বলতে আসলে টেস্ট ক্রিকেটকেই বুঝানো হত আগে। হাল আমলে বাণিজ্যিকরণের কারণের টি-টোয়েন্টি হয়ে উঠেছে ‘আসল’ ক্রিকেট। ২০ ওভারের ক্রিকেটে একজ ক্রিকেটারের সামর্খ্যটা বোঝা বোঝা কঠিন। সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে সফল লেগ স্পিনার রশিদ খান ও মুজিব উর রহমানের ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছে আজ বৃহস্পতিবার। লাল বলের কঠিন ক্রিকেটের বাস্তবতা বুঝলেন দুই আফগান বিস্ময়।

এটা আফগানিস্তানেরও অভিষেক টেস্ট। অভিষেকটা রঙিন না হলেও খুব বেশি খারাপ হয়নি। বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ৬ উইকেটে ৩৪৭ রান। প্রথম ভারতীয় এবং ইতিহাসের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে লাঞ্চের আগে অর্থাৎ প্রথম সেশনেই সেঞ্চুরি হাঁকান ওপেনার শিখর ধাওয়ান। ৯৬ বলে ১০৭ রানে আউট হন তিনি। আরেক ওপোর মুরালি বিজয়ও সেঞ্চুরির দেখা পেয়েছেন। তিনি করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ১০৫ রান।

রশিদ খান এবং মুজিব টি-টোয়েন্টির মধ্যে পার্থক্যটা প্রথম দিনেই বুঝে গেছেন। রশিদ ২৬ ওভার বল করে ১২০ রানে পেয়েছেন ১ উইকেট। মুজিব ১৪ ওভারে ৬৯ রান দিয়ে তিনিও পেয়েছেন ১ উইকেট। দু’জনই উইকেট দুটি পেয়েছেন শেষ বিকেলে এসে। তার আগে ভারতীয় ব্যাটসম্যানদের কাছে পাত্তাই পাননি আফগানিস্তানের দুই সেরা বোলার। তবে আফগান পেসার ইয়াসিন আহমাদজাই নজর কেড়েছেন। ১৩ ওভারে ৬ মেডেনসহ ৩২ রানে তুলে নিয়েছেন শিখর ধাওয়ান ও লোকেশ রাহুলের উইকেট।

সারাদিন ধুঁকতে থাকা আফগানিস্তান শেষ সেশনে ঘুরে দাঁড়ায়। দিনের শেষভাগে এসে ৩টি উইকেটের পতন ঘটায় তারা। এই আত্মবিশ্বাস নিয়েই দ্বিতীয় দিন শুরু করবে সফরকারীরা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

র‍্যাঙ্কিংয়ে বেশ ভালো চমক দেখালেন ১৮ বছরের নাহিদা

স্পোর্টস ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ দুর্দান্ত ফর্মে আছে বাংলাদেশ মহিলা দল। একের পর এক জয়ে বাংলাদেশ …