মঙ্গলবার , জুলাই ১৭ ২০১৮, ১১:৩০ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > অর্থনীতি > ঈদের পর প্রথম দিনেই ‘হতাশ’ বাজার
Mountain View

ঈদের পর প্রথম দিনেই ‘হতাশ’ বাজার

ঈদ পরবর্তী প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। লেনদেন শুরুর দেড় ঘণ্টা পর একবার ঘুঁড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যহত হয় বাজার।
আজ সোমবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৫ কোটি টাকা।

ডিএসইর ব্রড ইনডেক্স এদিন আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৩৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৪১ পয়েন্টে।দিনভর লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৮৫ কোটি ৯০ লাখ ৪১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৩৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৩৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৯৫৮ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪৫৭ কোটি ৮৬ লাখ ৭৫ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৪৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২০২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। এ বাজারে দিনশেষে লেনদেন হয়েছে ১১ কোটি ৮৪ লাখ ৪৪ হাজার টাকা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

গ্রামীণফোনের ১০ টাকার শেয়ারে ১২.৫০ টাকা লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রামীণফোন লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য অন্তর্বর্তীকালীন ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গত ৩০ …