A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > লেখা পড়া > প্রাথমিকে প্রধান শিক্ষক হলেন ১৩১৩ জন
Mountain View

প্রাথমিকে প্রধান শিক্ষক হলেন ১৩১৩ জন

নিউজ ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে ১৩১৩ সহকারী শিক্ষককে পদোন্নতি দেয়া হয়েছে। এ তালিকায় বগুড়া, টাঙ্গাইল ও সুনামগঞ্জের বিভিন্ন স্কুলে কর্মরত জ্যেষ্ঠ সহকারী শিক্ষকরা রয়েছেন।মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত তিনটি আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন বগুড়ার ১২ উপজেলায় ২৯৫, টাঙ্গাইলের ১১ উপজেলার ৫১৫ এবং সুনামগঞ্জের ১১ উপজেলার ৫০৩ শিক্ষককে চলতি দায়িত্বে প্রধান শিক্ষকের শূন্যপদে বসানো হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের আগামী এক সপ্তাহের মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির জাগো নিউজকে বলেন, জ্যেষ্ঠতার ভিত্তিতে তাদের পদোন্নতি দেয়া হয়েছে। মঙ্গলবার এ সংক্রান্ত আলাদাভবে তিনটি আদেশ জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, জ্যেষ্ঠ সহকারী শিক্ষকদের পদোন্নতি দিয়ে প্রধান শিক্ষকের শূন্যপদে পদায়ন একটি চলমান প্রক্রিয়া। ইতোমধ্যে ২৩ জেলার এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। অন্যান্য জেলা থেকে শিক্ষকদের গ্রেডেশনের তালিকা পাওয়ার পর যাচাই-বাছাই শেষে প্রধান শিক্ষকের শূন্যপদে চলতি দায়িত্বে পদোন্নতি দেয়া হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View

Check Also

এইচএসসির ফল বিপর্যয়ের মূলে যে দু্ই সাবজেক্ট

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় এবার সারাদেশে সোয়া ৪ লাখের বেশি পরীক্ষার্থী অকৃতকার্য। ইংরেজি ও আইসিটি …