মঙ্গলবার , জুলাই ১৭ ২০১৮, ১১:২২ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > সারাদেশ > ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের দীর্ঘ যানজট
Mountain View

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের দীর্ঘ যানজট

আরাফাত ইসলাম শুভ, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের প্রায় ৩০ কিলোমিটার যানবাহনের দীর্ঘ যানজট দেখা দিয়েছে। মহাসড়কের মির্জাপুর বাইপাস থেকে গোড়াই, কালিয়াকৈর ও চন্দ্রা পর্যন্ত থেমে থেমে যানবাহন চলাচল করছে।

আজ শুক্রবার সকাল ১০টার পর থেকেই মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি দেখা যায়। বেলা বাড়ার সাথে সাথে যানজট পরিস্থিতি আরো তীব্রতর হতে থাকে।

ঈদের আগে এবং পরে ভিন্ন চিত্র দেশের ব্যস্ততম ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে। ঈদের আগের যাত্রায় নাড়ির টানে বাড়ি ফেরা মানুষ ভোগান্তি ছাড়া নির্বিঘ্নে বাড়ি ফিরলেও ফিরতি ঈদ যাত্রায় তীব্র যানজটে পুরোনো রুপে এই মহাসড়ক। এতে করে চরম বিপাকে পড়েছেন ঈদের ছুটি শেষে রাজধানীমুখী কর্মস্থলে ফেরা মানুষেরা।

মূলত প্রিয়জনদের সাথে ঈদ কাটিয়ে ছুটি শেষে সবাই নিজ নিজ কর্মস্থলে যোগ দিতে রাজধানী ঢাকায় ফিরছেন। একসাথে প্রায় দ্বিগুণেরও বেশি মানুষ যাত্রাপথ পাড়ি দেয়ার কারণে যানবাহনের চাপ বেড়ে যায়। এজন্য অতিরিক্ত যাত্রী চাপ সামাল দিতে মহাসড়কে রাজধানীর অভ্যন্তরীণ লোকাল বাস ও ট্রাকে যাত্রী পরিবহণ করা হচ্ছে। এতে করে মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে।

এছাড়াও ফিটনেসবিহীন গাড়ি মহাসড়কে বেপরোয়াভবে চলাচল করায় শুক্রবার সকাল থেকেই মহাসড়কের কয়েকটি স্থানে গাড়ি বিকল হয়ে যায়। পরে হাইওয়ে পুলিশের সহয়তায় রেকার দিয়ে সেই যানবাহনগুলো মহাসড়কের উপর থেকে সরিয়ে ফেলা হলে যানজট পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়।

তবে ঈদের আগের যাত্রায় মহাসড়কে যানজট নিরসনে প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীর ব্যাপক প্রস্তুতি লক্ষ্য করা গেলেও ফিরতি যাত্রায় মহাসড়কের কোথাও তেমন কোন পুলিশ চোখে পড়েনি। আর এই সুযোগেই চালকরা বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছে বলে যাত্রীদের অভিযোগ।

এদিকে সকাল থেকেই তীব্র যানজটের সাথে অসহনীয় গরমে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে নারী ও শিশুসহ সব বয়সী যাত্রীদের। বিশেষ করে বাস ও ট্রেনের ছাদে থাকা পুরুষ-মহিলা যাত্রীরা রোদ মাথায় নিয়ে কর্মস্থলে ফিরছেন। এই সুযোগে রমরমা ব্যবসা করছেন হকাররা। মহাসড়কের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লেবুর শরবত, জুস, পানি, কোমল পানীয় ও বিস্কুট সহ নানা ধরনের খাবার বিক্রি করতে দেখা গেছে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

রাসিক নির্বাচন নিয়ে শঙ্কা নেই : ইসি শাহাদাত

আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচন নিয়ে কোনো ধরনের শঙ্কা নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন …