বুধবার , জুলাই ১৮ ২০১৮, ৮:২০ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > উইন্ডিজ-বাংলাদেশের টেস্ট ম্যাচে দুই সেরা ব্যাটসম্যান
Mountain View

উইন্ডিজ-বাংলাদেশের টেস্ট ম্যাচে দুই সেরা ব্যাটসম্যান

জুবায়ের আহমেদ: পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য উইন্ডিজে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল, অবশ্য ইতিমধ্যে শুধু টেস্ট দল উইন্ডিজে গিয়েছে, ধারাবাহিক ভাবে ওয়ানডে ও টি২০ দল পরবর্তী সময়ে যাবে এবং ২য় টেস্টের দলে পরিবর্তন আনলে নতুন কেউ যেতে পারে উইন্ডিজ।

২০০২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ৬টি টেস্ট সিরিজে ১২ বার মুখোমুখি হয় বাংলাদেশ বনাম উইন্ডিজ, উইন্ডিজের আটটি জয়ের বিপরীতে বাংলাদেশ দুই ম্যাচে জয় পায় এবং দুটি ম্যাচ ড্র হয়।

উইন্ডিজের হয়ে ব্যাট হাতে ১০ ম্যাচ খেলে সর্বোচ্চ ৮৯৭ রান করেছেন কিংবদন্তী ব্যাটসম্যান শিবনারায়ন চন্দরপল। ১৪৯.৫০ এভারেজে ২০৩ রান বেস্টে ৪ সেঞ্চুরী ও ৩ ফিফটিতে ৮১টি চার ও ৩ ছয়ে এ রান করেন তিনি।

বাংলাদেশের হয়ে ৮ ম্যাচ খেলে সর্বোচ্চ ৬৮৬ রান করেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ৪২.৮৭ এভারেজে ১২৮ রান বেস্টে ১ সেঞ্চুরী ও ৫ ফিফটিতে ৭৭ চার ও ৭ ছয়ে এ রান করেন তিনি। তামিম ছাড়াও মুশফিক ৫৫৮ ও সাকিব ৫৩২ রান সংগ্রহ করেন উইন্ডিজের সাথে।

চন্দরপল ইতিমধ্যে অবসর নিলেও বাংলাদেশের হয়ে খেলছেন তামিম-সাকিব-মুশফিক। আসন্ন দুই টেস্ট সিরিজ দিয়েই চন্দরপলকে পেছনে ফেলে দুই দলের মধ্যকার টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবেন তামিম এবং তামিম-মুশফিক-সাকিবরা সেরা ক্রিকেট খেলে উইন্ডিজের মাটিতে ২য় বারের মতো সিরিজ জয় করবেন, এমনটাই প্রত্যাশা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

শচীন পুত্রের রঙিন আন্তর্জাতিক অভিষেক

স্পোর্টস করেসপন্ডেন্ট: ভারতীয় গ্রেট শচীন টেন্ডুলকারের পথ ধরে শচীন পুত্রও ক্রিকেটকে বেছে নিয়েছেন ক্যারিয়ার হিসেবে। …