শুক্রবার , আগস্ট ১৭ ২০১৮, ২:২৬ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > এক্সক্লুসিভ > কে এই সুন্দরী নারী, কি তার অতীত পরিচয়?
Mountain View

কে এই সুন্দরী নারী, কি তার অতীত পরিচয়?

ফুটবল বিশ্বকাপ দিয়ে লাইমলাইটে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার কিতোরোভিচ। একজন প্রেসিডেন্ট হয়েও সাধারণ দর্শকদের সাথে গ্যালারিতে দেশের জন্য গলা ফাটিয়েছেন। ড্রেসিংরুমে গিয়ে খেলোয়াড়দের উৎসাহ দিয়েছেন। হয়তো প্রেসিডেন্টের এমন উৎসাহের কারণেই রাকিটিচ, মদ্রিচরা নিজেদের সর্বস্ব উজাড় করে দিয়ে খেলেছেন। মাঝারি মানের একটা দলকে ফাইনালে নিয়ে গিয়েছেন।

গ্যালারিতে, ড্রেসিংরুমে, পুরস্কার বিতরনী অনুষ্ঠান কোথায় নেই ক্রোয়েট প্রেসিডেন্ট। ফটোগ্রাফারদের লেন্সও খুঁজে নেয় রূপসী এই প্রেসিডেন্টকে। আসুন জেনে নেই আলোচিত এই প্রেসিডেন্টের ব্যক্তি জীবন সমন্ধে সামন্য কিছু।

১৯৬৮ সালের ২৯ এপ্রিল ক্রোয়েশিয়ার রিজিকা এলাকায় জন্মগ্রহণ করেন কোলিন্দা গ্রাবার। ওই সময় যুগোস্লাভিয়ার অধীনে ছিল ক্রোয়েশিয়া। ১৯৯৬ সালে তিনি জ্যাকব কিতোরোভিচ নামের একজনকে বিয়ে করেন। ৫০ বছর বয়সী এ নারী দুই সন্তানের জননী। এক ছেলে ও এক মেয়ের মা কোলিন্দা গ্রাবার- কিতোরোভিচ। তাদের বড় মেয়ে ক্যাটরিনার বয়স ১৭ বছর। আর ২০০৩ সালে তাদের সংসারে জন্ম নেয় পুত্র সন্তান লোকা। ২০১৫ সালে ক্রোয়েশিয়ার প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন কোলিন্দা গ্রাবার কিতোরোভিচ।

ব্যক্তিগত জীবনে খৃষ্টানধর্মাবলম্বী কোলিন্দা গ্রাবার সমকামীদের বিয়ের পক্ষে তার দেশে আইন জারি করেছেন। মিডিয়ায় তিনি এ নিয়ে প্রকাশ্যে বলেছেন, আমার ছেলেও যদি সমকামী হয় তবে আমি তাকে সাধুবাদ জানাব।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশের আজিজ খান

বিডি টোয়েন্টিফোর টাইমসঃ বিশ্বখ্যাত সাময়িকী ফোর্বস প্রকাশিত সিঙ্গাপুরের শীর্ষ ৫০ ধনীর তালিকায় জায়গা করে নিয়েছেন …