শুক্রবার , আগস্ট ১৭ ২০১৮, ২:২৬ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > রাষ্ট্রপতি বাকৃবিতে যাচ্ছেন আজ
Mountain View

রাষ্ট্রপতি বাকৃবিতে যাচ্ছেন আজ

জাতীয় ডেস্ক,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭ বছর পূর্তি উদযাপন এবং হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট উদ্বোধন উপলক্ষে আজ বাকৃবি ক্যাম্পাসে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিশ্ববিদ্যালয় হেলিপ্যাডে দুপুর সাড়ে ৩টার দিকে ৫৭ বছরে বাকৃবি ও বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শন শেষে দেশের প্রথম হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের ভিত্তি প্রস্তর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি।

যদিও গতকাল রাতে বাকৃবির ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের মঞ্চ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় ১ ঘন্টার চেষ্টায় পৌনে ১টার দিকে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানায় ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শহিদুর রহমান। মূল কারণ খুঁজতে ২টি কমিটি গঠন করা হয়েছে।

প্রতিষ্ঠাবাষিকীর প্যান্ডেল পুড়ে যাওয়ায় ক্যাম্পাসের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে অনুষ্ঠান আয়োজনের ঘোষণা দিয়েছেন আয়োজকরা।

ঘটনার পরপরই বসেনরাতে উপাচার্যের বাসায় জরুরি সভায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। সভাশেষে সাংবাদিকদের আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক জানান, বিকল্প জায়গায় এই আয়োজন করা হচ্ছে। আর তাতে রাষ্ট্রপতিও যোগ দেবেন। ূ

এতে ৪৩৮৬ অ্যালামনাই ও তাদের পরিবার অংশগ্রহণ করছেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

কলাপাড়ায় মুখ বেঁধে শিশুকে ধর্ষণ, শিশুর মৃত্যু

কলাপাড়ায় ধর্ষনের শিকার হয়ে ১১ বছর বয়সের কন্যা শিশুর মৃত্যু হয়েছে। শিশুটি মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক …