এবার কুষ্টিয়া পুলিশ লাইনের দেয়ালে ‘০০৭’

বরগুনায় প্রকাশ্যে স্ত্রীর সামনে স্বামী রিফাত শরীফকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার পরিকল্পনা করা হয় ‘০০৭’ নামে একটি ফেসবুক গ্রুপের মাধ্যমে। হ*ত্যাকা*ণ্ডের আগের দিন ওই গ্রুপে কে কখন কি অস্ত্র নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হবে তার নির্দেশনা দেওয়া হয়। পরে সেই নির্দেশনা অনুযায়ী রিফাতকে কুপিয়ে হ*ত্যা করা হয়। বিখ্যাত গোয়েন্দা চরিত্র জেমস বন্ডের নামের সঙ্গে মিলিয়ে এ গ্রুপের নাম রাখা হয় ‘০০৭।’ এ ম্যাসেঞ্জার গ্রুপটির নেতৃত্বে ছিলেন রিফাত শরীফ হ*ত্যাকা*ণ্ডের অন্যতম প্রধান আসামি নয়ন বন্ড।

বন্ড অংশটি নয়ন নিজেই নিজের নামের সঙ্গে জুড়ে দেন। এরপর থেকে দেশব্যাপী আলোচনায় চলে আসে ‘০০৭’ নামে এ ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপের নাম। দুদিন ধরে কুষ্টিয়া শহরের বিভিন্ন দেয়ালে দেয়ালে ইংরেজিতে ‘০০৭’ লেখা দেখা যাচ্ছে। কোনো কোনো দেয়ালে মানুষের হাসির দুটি ইমো দিয়ে শেষে ইংরেজিতে ‘৭’ লেখা হয়েছে। শহরের কমলাপুর এলাকাসহ বিশেষ করে পুলিশ লাইন্সের আশপাশের দেয়ালেও ‘০০৭’ লেখা দেখা যায়।

এমনকি পুলিশ লাইন্সের দেয়ালেও ‘০০৭’ লেখা রয়েছে। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, দুদিন ধরে হঠাৎ করে বিভিন্ন দেয়ালে ‘০০৭’ লেখা দেখা যাচ্ছে। তবে কে বা কারা কি উদ্দেশ্যে দেয়ালগুলোতে ‘০০৭’ লিখেছে এ ব্যাপারে কেউ কোনো সঠিক ধারণা দিতে পারছে না। তবে অনেকেই ধারণা করছেন, বরগুনার আলোচিত হ*ত্যাকা*ণ্ডের ঘটনার পর ‘০০৭’ নামে ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপের নাম ছড়িয়ে পড়ায় স্কুল-কলেজ কিংবা স্থানীয় কিছু বখাটে দেয়ালগুলোতে ‘০০৭’ লিখেছে।

এ ব্যাপারে জানতে চাইলে কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, ‘কে বা কারা এসব লিখেছে এ ব্যাপারে আমাদের কাছে কোনো তথ্য নেই। বিষয়টি আমাদের নজরে আসেনি। বিষয়টি তদন্ত করে দেখব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *